1. admin@dailyalokitoprovat.com : admin :
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৩:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পিআইও বিজন খরাতির বিরুদ্ধে জমি আছে ঘর নাই প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ। কেশবপুরে কসাইয়ের ছুরিকাঘাতে পত্রিকা হকার গুরুতর আহত। কাহালুু উপজেলা মুরইল ইউনিয়ন তাঁতীলীগের এি- বাষিক সন্মেলন অনুষ্টিত। যশোরের কেশবপুরে উৎসবমূখর ও শান্তিপূর্ন পরিবেশে রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে। হিজলায় পিতৃপরিচয়ের ভয়ে গর্ভের সন্তানকে হত্যা। বরগুনা’য় মাদক দিয়ে ধরিয়ে দেয়ার অপরাধে এলাকা বাসী ও ভূক্তভোগী পরিবারের মানববন্ধন। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মুকুল বোসের প্রয়ানে শোক। যুক্তরাষ্ট্রে প্রথম কৃষ্ণাঙ্গ নারী বিচারপতি কেতানিজ ব্রাউন জ্যাকসন শপথ গ্রহণ। ভারতে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, নিখোঁজ অনেকে জুনে ধর্ষণের শিকার ৭৬

শেবাচিমের করোনা ইউনিট হতে ১০০ অক্সিজেন সিলিন্ডার উধাও

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : রবিবার, ২২ আগস্ট, ২০২১
  • ৭৬ বার পঠিত

ডেক্স রিপোর্ট ঃ-
বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ১০০ অক্সিজেন সিলিন্ডার উধাওয়ের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। হাসপাতালের সহকারী পরিচালক ও করোনা ইউনিটের তত্ত্বাবধায়ক ডা. মনিরুজ্জামান শাহীনকে প্রধান করে কমিটি গঠন করা হয়।

এদিকে হাসপাতালের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষার জন্য আনসার সদস্য নিযুক্ত করা হলেও সিলিন্ডার চুরি ঠেকানো সম্ভব হয়নি। যদিও এসব বিষয়ে এখনই কিছু বলতে চান না হাসপাতাল প্রশাসন। তদন্ত কমিটি প্রতিবেদন দিলে তাতে যার গাফিলতি পাওয়া যাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন পরিচালক ডা. এসএম সাইফুল ইসলাম।তিনি জানান, শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ৬২৮টি অক্সিজেন সিলিন্ডার রয়েছে। তার মধ্যে ১০০ সিলিন্ডার খুঁজে পাচ্ছে না।

এদিকে রোববার (২২ আগস্ট) পর্যন্ত সিলিন্ডারগুলোর সন্ধান করা হবে। এরপর প্রতিবেদন দেওয়া হবে বলে জানিয়েছেন তদন্ত কমিটির সদস্য ও সেবা তত্ত্বাবধায়ক সেলিনা আক্তার। তিনি বলেন, সিলিন্ডারের পাশাপাশি সিলিন্ডারে অক্সিজেন পরিমাপের মিটার পাওয়া যাচ্ছিল না। রোগীদেরও সেবা দিতে হিমশিম খাচ্ছিলাম। এ নিয়ে কিছু দিন আগে হিসেবে বসলে গড়মিল পাওয়া যায়। এখন পুরো হাসপাতালে খুঁজে পাওয়া যাচ্ছে না। আমরা ধারণা করছি, সিলিন্ডারগুলো পর্যায়ক্রমে কেউ নিয়ে গেছে।

এ বিষয়ে প্রধান তদন্তকারী সহকারী পরিচালক ডা. মনিরুজ্জামান শাহীন বলেন, সিলিন্ডার না পাওয়ার বিষয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে প্রতিবেদন দাখিল হবে। তখন বলা যাবে আসলে কি ঘটেছে।

উল্লেখ্য, করোনা ওয়ার্ডের ওয়ার্ড মাস্টারদের মাধ্যমে অক্সিজেন সিলিন্ডার ও সিলিন্ডার মিটার সরবরাহ করা হয়। কোন ওয়ার্ডে কতটি অক্সিজেন সিলিন্ডার ও সিলিন্ডার মিটার নেওয়া হয়েছে সম্প্রতি তার তালিকা করা হয়েছে। তালিকা অনুযায়ী ১০০ সিলিন্ডার ও ৩০টি সিলিন্ডার মিটার পাওয়া যায়নি। নন কোভিড ওয়ার্ডেও সেগুলোর খোঁজ মেলেনি।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা