সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১০:৩২ অপরাহ্ন
শিরোনাম :
Logo বরিশাল বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের লেবুখালীতে নির্মিত পায়রা সেতু পরিদর্শণ। Logo বাংলাদেশের কোন জলাশয় অব্যবহৃত থাকবেনা, কলাপাড়ায় মৎস্যমন্ত্রী। Logo কলাপাড়ায় বড় মসজিদের টাকা আত্মসাতের অভিযোগে : আগামী সপ্তাহে তদন্ত প্রতিবেদন। Logo বরগুনায় আত্মপ্রকাশ হলো আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থার বরগুনা জেলা কমিটি। Logo মাদক বিক্রির অভিযোগ প্রতিবাদ করায় যুবকে মারধোর। Logo সাংবাদিক মঞ্জুরুল ইসলাম আর আমাদের মাঝে বেঁচে নেই। Logo ঝালকাঠিতে সত্তরার্ধ স্বামীহারা বৃদ্ধাকে ইউএনও’র খাদ্য, বস্ত্র সহায়তা। Logo বরিশালের হিজলায় জন্ম নিবন্ধনে নির্ধারিত ফি থেকে কয়েকগুণ বেশি টাকা নেয়ার অভিযোগ । Logo বাকেরগঞ্জে রাজনৈতিক দলের নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা। Logo তালতলীতে সাংবাদিকের উপরে হামলা,থানায় মামলা।

সরকারী কর্মকর্তাদের স্যার-ম্যাডাম বলতে হবে এমন নিয়ম নেই: প্রতিমন্ত্রী

দৈনিক আলোকিত প্রভাত / ৮৭ বার পঠিত
আপডেট সময় : মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১, ৮:৫০ অপরাহ্ণ

ডেক্স রিপোর্ট ঃ-
সরকারি কর্মকর্তাদের স্যার-ম্যাডাম ডাকার মতো কোনো নিয়ম রুলস অব বিজনেসে নাই। তাই এ ধরনের ঘটনায় কোনো কর্মকর্তা দুর্ব্যবহার করলে সেটা দুর্নীতি হিসেবে বিবেচনা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত মতবিনিময় সভায় এ কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, ‘সরকার রাইট ম্যান রাইট প্লেস নীতি নিয়ে কাজ করছে। এর মাধ্যমে দক্ষ, সৎ, নিষ্ঠাবান ও অভিজ্ঞ সরকারি কর্মকর্তাদের উপযুক্ত পদে পদায়ন করা হচ্ছে। এতে দেশ ও জাতি উপকৃত হচ্ছে।’ সরকারি কর্মকর্তাদের বিনয়ী হওয়ার আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, একজন সরকারি কর্মকর্তার আচার আচারণ সরকারের আচার আচারণ। আমরা বলেছি কেউ সেবা নিতে আসলে তার সাথে বিনয়ী হতে হবে। আইনের মধ্যে থেকে সর্বোত্তম সেবা দিতে হবে। রুলস অব বিজনেসে কোথাও স্যার বা ম্যাডাম বলতে হবে একথা নাই। মনে রাখতে হবে দুর্ব্যবহার দুর্নীতির সামিল।

বর্তমান সরকারের দায়িত্ব গ্রহণের সময় ২০১৯ সালের ৭ জানুয়ারি থেকে চলতি বছরের ৫ সেপ্টেম্বর পর্যন্ত ৩২ মাসে সরকারি চাকরিতে এক লাখ ৪০ হাজার ৮৬০টি পদ সৃজন করা হয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।আর নিয়োগের জন্য সাত হাজার ৯৪৮টি পদে ছাড়পত্র প্রদান করা হয়েছে। তিনি বলেন, পেপারলেস অফিস বাস্তবায়নে জোর দেওয়া হয়েছে। এ লক্ষ্যে প্রশিক্ষণ দেওয়া হয়েছে কর্মকর্তা এবং কর্মচারীদেরকে।

বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসউদুল হক এর সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রধান তথ্য কর্মকর্তা মোঃ শাহেনুর মিয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD