1. admin@dailyalokitoprovat.com : admin :
শনিবার, ২৮ মে ২০২২, ০৫:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কেশবপুরের মঙ্গলকোটে রংধনু আর্ট একাডেমির শুভ উদ্বোধন। বাকেরগঞ্জের এসিলেন্ট আবুজর মোঃ ইজাজুল হকের কারিশমায় অবৈধ স্থাপনা উচ্ছেদ। বসতঘর থেকে কলেজ-ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার। রাজশাহীর মোহনপুরে প্রাইভেটকার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ। কাহালু’র দূর্গাপুর ইউ পি নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত। প্রেমিক’র বিয়ের খবরে প্রেমিকার আত্নহত্যা । কাহালু উপজেলা চেয়ারম্যান সুরুজকে ফুলেল শুভেচ্ছা বিনিময়। হাইওয়ে যেন মরন ফাঁদ সাধারণ মানুষ হচ্ছে দুর্ঘটনার শিকার। নেত্রকোনার মগড়া নদীতে ভেসে আসা মাথাবিহীন লাশ উদ্ধার। চুকনগর বধ্যভূমি পরিদর্শন করেন ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম দ্রোয়াস্বামী।

সরকার নির্ধারিত হারের চেয়ে বাড়তি ভাড়া আদায় করলে ব্যবস্থা নেবে পুলিশ

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ১২৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক :: সরকার নির্ধারিত হারের চেয়ে যানবাহনে বাড়তি ভাড়া আদায় না করতে বাস টার্মিনালগুলোতে প্রচারণা শুরু করেছে পুলিশ। বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ পেলে নেয়া হচ্ছে আইনগত ব্যবস্থা। রোববার (১৮ জুলাই) পুলিশ সদরদফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) মো. সোহেল রানা স্বাক্ষরিত এক প্রেস নোটে এ তথ্য জানানো হয়।

তিনি বলেন, এক বাসযাত্রী গত শুক্রবার (১৬ জুলাই) পুলিশের অফিসিয়াল ফেসবুক পেজের ইনবক্সে বার্তা পাঠিয়ে অভিযোগ করেন, তিনি সিলেট-কদমতলী বাসস্ট্যান্ড থেকে পাবনা এক্সপ্রেসের একটি বাসের যাত্রী ছিলেন। সরকার নির্ধারিত বর্ধিত ভাড়ার চেয়েও তার কাছ থেকে তিনগুণ বেশি ভাড়া আদায় করা হয়েছে। তার এই বার্তা গ্রহণ করে পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং বিষয়টি সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে পাঠায়। এছাড়া বিষয়টিতে আইজিপির সুস্পষ্ট নির্দেশনা রয়েছে উল্লেখ করে আইনি ব্যবস্থা নিতেও অনুরোধ করা হয়।

এরপর ওই বাসস্ট্যান্ডে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে শনিবার (১৭ জুলাই) অভিযান পরিচালনা করা হয়। উপস্থিত যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের কাছ থেকে কোনো বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে না।

একইসঙ্গে নগরীর বিভিন্ন বাসস্ট্যান্ডসহ সংশ্লিষ্ট এলাকায় পুলিশ জোরালো প্রচারণার আয়োজন করেছে। এই প্রচারণায় অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করা হয়। সরকারের নির্ধারিত হারের চেয়ে অধিক ভাড়া আদায় করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও উল্লেখ করা হয় প্রচারণায়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা