মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪:৩৭ পূর্বাহ্ন

সহায় সম্বলহীন ৮০ বছরের বৃদ্ধ মায়ের দায়িত্ব নিলেন মানবিক পুলিশ অফিসার জীবন মাহমুদ।

দৈনিক আলোকিত প্রভাত / ১৬৭ বার পঠিত
আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১, ১২:৫৭ পূর্বাহ্ণ

ডেক্স রিপোর্ট।
মানুষ মানুষের জন্য।

হাশরের দিন বলিবেন খোদা হে আদম সন্তান,
তুমি মোরে সেবা কর নাই যবে, ছিনু রোগে অজ্ঞান।
মানুষ বলিবে তুমি প্রভু করতার,আমরা কেমনে লইব তোমার পরিচর্যার ভার, বলিবেন খোদা দেখনি মানুষ কেঁদেছে রোগের ঘোরে, তারি শুশ্রুষা করিলে তুমি যে সেথায় পাইতে মোরে। খোদা বলিবেন হে আদম সন্তান,আমি চেয়েছিনু ক্ষুধায় অন্ন,তুমি কর নাই দান।

ভোলার বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মক্কার পোল বাজারের সন্নিকটে এই বৃদ্ধ মহিলার বসবাসের জায়গা,সহায় সম্বলহীন -নাম – মোসাঃ ছহুরা বেগম (৮০) নামক এই বৃদ্ধা মহিলা -প্রায় ৪০ বছর ধরে সঙ্গীহীন!আপন’জন বলতে একটি ছেলে ও দুইটি মেয়ে আছে । তারা কেউ এই বৃদ্ধার খোঁজ খবর রাখেনা । বেঁচে থাকার জন্য মানুষের মৌলিক চাহিদা আছে।

তার মধ্যে এর খুবই গুরুত্বপূর্ণ খাদ্য,বাসস্থান, চিকিৎসা,বর্তমানে এই বৃদ্ধার কোনটাই নেই বললেই চলে‌। তার বেঁচে থাকার জন্য খাদ্য,বাসস্থান,চিকিৎসা খুবই প্রয়োজন। এই বৃদ্ধা মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে এই বয়সে ন্যুজ হাটতে পারেনা তারপরেও পেটের ক্ষুধা নিবারনের জন্য ভিক্ষাবৃত্তি করে তার জীবিকা নির্বাহ করে। দিনশেষে রাত্রি যাপন মাথা খোঁজার ঠাই জরাজীর্ণ পরিত্যক্ত ঘরে।

বৃদ্ধ মায়ের আাকুতি জীবনের এই পরন্ত বেলায় কেউ তার বাকী জীবনের দায়িত্ব নিলে কমপক্ষে শেষ বয়সে একটু হলেও স্বস্তির নিঃশ্বাস নিয়ে মৃত্যু বরণ করতে পারবে,স্থানীয় গণমাধ্যমে কর্মীরা বৃদ্ধ মহিলার এই অসহায় জীবনের বিষয়টি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তুলে ধরলে বিষয়টি ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার কৃতি সন্তান, বর্তমানে বাংলাদেশ পুলিশ বাহিনীতে কর্মরত,ধার্মিক,তরুণ,মানবিক পুলিশ অফিসার হিসেবে খ্যাত মোঃ জীবন মাহমুদের নজরে আসে সোস্যাল মিডিয়ার মাধ্যমেে,পরবর্তীতে তিনি সামাজিক যোগাযোগের মাধ্যমে জানান ৮০ বছরের বৃদ্ধা ছহুরা বেগমের বাকী জীবনের দায়িত্ব তিনি নিবেন ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD