1. admin@dailyalokitoprovat.com : admin :
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০২:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পিআইও বিজন খরাতির বিরুদ্ধে জমি আছে ঘর নাই প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ। কেশবপুরে কসাইয়ের ছুরিকাঘাতে পত্রিকা হকার গুরুতর আহত। কাহালুু উপজেলা মুরইল ইউনিয়ন তাঁতীলীগের এি- বাষিক সন্মেলন অনুষ্টিত। যশোরের কেশবপুরে উৎসবমূখর ও শান্তিপূর্ন পরিবেশে রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে। হিজলায় পিতৃপরিচয়ের ভয়ে গর্ভের সন্তানকে হত্যা। বরগুনা’য় মাদক দিয়ে ধরিয়ে দেয়ার অপরাধে এলাকা বাসী ও ভূক্তভোগী পরিবারের মানববন্ধন। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মুকুল বোসের প্রয়ানে শোক। যুক্তরাষ্ট্রে প্রথম কৃষ্ণাঙ্গ নারী বিচারপতি কেতানিজ ব্রাউন জ্যাকসন শপথ গ্রহণ। ভারতে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, নিখোঁজ অনেকে জুনে ধর্ষণের শিকার ৭৬

সাংবাদিক জামাই মানেই স্ত্রীর সুখের সংসারের নিশ্চয়তা

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ১১৮ বার পঠিত

অনলাইন ডেক্স ঃ-
সাংবাদিক জামাই মানেই স্ত্রী পাচ্ছে সুখের সংসারের নিশ্চয়তা। আর তাই মেয়েদের জামাই পছন্দের তালিকায় প্রাধান্যতা পাচ্ছে সাংবাদিক ছেলেরা। সাম্প্রতি এক অনুসন্ধানে এমন তথ্যই উঠে এসেছে।

১১ই সেপ্টেম্বর শনিবার এ ব্যপারে নীলা,শারমিন,জুঁইসহ একাধিক নারী জানান, পারিশ্রমিক কম হলেও সম্মানের পেশা সাংবাদিকতা। আর এই সম্মানকে বেছে নেয়া ছেলেরা সমাজের প্রয়োজনে তথ্য সংগ্রহে এক রকমের নেশায় পড়ে যায়। যা শুধু মাত্র ভালো একটি রিপোর্ট তৈরি করতে এই ভালোবাসায় জড়িয়ে যায় সাংবাদিক ছেলে। আর পরবর্তীতে স্ত্রীর থেকে তেমন কিছু না পেলেও তার প্রতি ভালোবাসার নেশায় সারাজীবন এক সাথে আবদ্ধ থাকেন সাংবাদিক জামাইরা।

এক সমীক্ষায় বলা হয়েছে, ভালোবাসার মানুষ ও জীবনসঙ্গী হিসেবে সাংবাদিকরাই সেরা। কেননা তারা বিভিন্ন বিষয়ের ওপর প্রতিবেদন তৈরি করতে গিয়ে রাজনৈতিক, সামাজিক ও সাংগঠনিক দক্ষতা সম্পর্কে জ্ঞান লাভ করে। যা পরবর্তীতে সংসার জীবনে কাজে লাগানোয় স্ত্রীর প্রতি যত্নশীল আচরণ এবং কঠিন সময়ে একসাথে এগিয়ে যাওয়ার অনুপ্রাণিত করে থাকে। যা অন্য পেশার জামাইদের মাঝে থাকে না বলেই সংসার বিচ্ছেদ ও স্ত্রীর প্রতি নির্যাতনের মাত্রা বেশি দেখা যায়।

এছাড়াও সাংবাদিকতার পেশার খাতিরে ছেলেদের পড়াশোনাও করতে হয় প্রচুর। তাই যে কোনো বিষয়ের উপরেই মোটামুটি তাদের জ্ঞান থাকে। এই মনোভাব সাংসারিক জীবনেও কাজ করে। এতে স্ত্রীর আয় না থাকলেও জামাইদের এ নিয়ে কোনো মাথাব্যথা থাকে না। তাই সাংবাদিক জামাই পাওয়া সত্যিই ভাগ্যের ব্যাপার।

নীশা চৌধুরী, পল্লবী মিত্র, ইকতা খাতুন নামের বেশ কয়েকজন নারী জানান, সাংবাদিকতা পেশায় সম্মান থাকলেও পারিশ্রমিক অন্য পেশার তুলনায় কম। টাকার চেয়ে সম্মান তাদের কাছে অনেক বড়। ইচ্ছা-অনিচ্ছার ঊর্ধ্বে গিয়ে পরিস্থিতির চাপে পড়ে কঠোর পরিশ্রমী হয়ে ওঠে তারা। সঙ্গী যদি পরিশ্রমী হয় তবে তো সংসার মজবুত হবেই। তার উপর কাজ নিয়ে জামাইরা ব্যস্ত থাকায় স্ত্রীর ব্যক্তিগত বিষয়ে নাক গলিয়ে ঝামেলা বাঁধায় না তারা। এরমধ্যে সাংবাদিক জামাইরা পেশার খাতিরেই বিশ্বাসী হন। আর সংবাদের উৎসের গোপনীয়তাও তারা রক্ষা করতে জানে বলে সংসারেও তার সুফল চিত্রের প্রভাব ফেলে।

এমনও অনেক কাজ আছে যা সাংবাদিকরা করতে আগ্রহী না। তবে সংবাদের প্রয়োজনে তাদের অনেক কিছুই করতে হয় এবং সেসব সাংসারিক জীবনেও কাজে লাগে। তাই সুন্দর ও নিরাপদ জীবনসঙ্গি হিসেবে মেয়েদের পছন্দের তালিকায় রয়েছে সাংবাদিক জামাই।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা