1. admin@dailyalokitoprovat.com : admin :
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
একজন তরুণ হাফেজের বেঁচে থাকার জন্য আর্থিক সাহায্যের আকুল আবেদন। ঝালকাঠিতে গ্রামীন ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার’র দূর্নীতির মামলায় ১০বছরের কারাদন্ড। তালতলী ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর বিজয়। কাহালুতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে, বিনামূল্য সার বীজ বিতারন। জেলা প্রশাসনের উদ্যোগে সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে লেখক হিসেবে সম্মাননা ক্রেস্ট পেল সাংবাদিক বাচ্চু। কেশবপুরের বাঁশবাড়িয়া বাজার পরিচালনা কমিটির নির্বাচন সম্পন্ন। নেত্রকোনার সুলতানকে দেখতে মানুষের ভিড়। জন্মনিবন্ধন সনদে অতিরিক্ত টাকা আদায়,সুবিদপুর উদ্যোক্তার সাথে স্থানীয় জনতার হাতাহাতি। কাহালুতে প্রাণী সম্পদ অফিসে খামারীদের মধ্যে গরু,ছাগল বিতরণ। প্রবাসী বাংলাদেশীদের সাথে নিয়ে ব্রাসিলিয়ায় পদ্মা সেতুর শুভ উদ্বোধন উদযাপন।

সাহিত্য-সংস্কৃতি ও‌ তরুণদের মাঝে স্বপ্ন দেখানো বিষয়ক উন্মুক্ত সভার আয়োজন।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৭২ বার পঠিত

সৈকত বাড়ৈ।
আজ রোজ শুক্রবার, সকাল ১০.০০ ঘটিকার সময় কুড়লিয়া মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে কবি, সাহিত্যিক সাহিত্যপ্রেমী, সংস্কৃতিকর্মী ও প্রগতিশীল স্বপ্নবান ব্যক্তিত্বদের উপস্থিতিতে সাহিত্য-সংস্কৃতি ও‌ তরুণদের মাঝে স্বপ্ন দেখানো বিষয়ক একটি উন্মুক্ত সভা অনুষ্ঠিত হয়েছে। ভীষ্মদেব বাড়ৈ এর সঞ্চালনা ও সমন্বয়ে উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন‌ কবি, লেখক,শিক্ষাবিদ রাজনীতিবিদ এবং স্বপ্ন বুননের স্বপ্নদ্রষ্টা শ্রী সুনীল‌ কুমার‌ বাড়ৈ ,প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি, লেখক,গবেষক ও শিক্ষাবিদ ড. চিন্ময় হাওলাদার।

সভাতে অন্যান্যদের মধ্যে আলোচনা করেন কবি, সমাজকর্মী এবং প্রভাষক শ্রী দীনেশ জয়ধর শিক্ষক ও সমাজকর্মী শ্রী স্বদেশ বিশ্বাস; শিক্ষক ও সমাজকর্মী শ্রীমতি চন্দনা বিশ্বাস; শিক্ষক শ্রী আশীষ বিশ্বাস; প্রভাষক শ্রী নির্মলেন্দু হালদার, শিক্ষক শ্রী অমূল্য রতন বিশ্বাস; শিক্ষক শ্রী অনিল‌ মধু,সমাজকর্মী শ্রী সঞ্জীৎ গায়েন টুটুল। আলোচনায় বিষয় ছিল এলাকার কৃতী ব্যক্তিত্বদের নিয়ে গঠিত টিমের মাধ্যমে স্কুলে স্কুলে গিয়ে শিক্ষার্থীদের মাঝে মোটিভেশনাল ক্লাস নেয়া, যাতে শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনের লক্ষ্য নির্ধারণের মাধ্যমে তাদের মাঝে স্বপ্নের বীজ রোপিত হয়।

অনুষ্ঠানের শেষ পর্বে স্বরচিত কবিতাপাঠ ও সঙ্গীত পরিবেশন করা হয়। সঙ্গীত পরিবেশন করেন কবি শ্রী নির্মল চন্দ্র হালদার এবং কবি রবীন্দ্রনাথ সরকার । স্বরচিত কবিতা পাঠ করেন কবি শ্রী সুনীল কুমার বাড়ৈ; কবি, সংগঠক ও সমাজকর্মী ভীষ্মদেব বাড়ৈ, কবি ড. চিন্ময় হাওলাদার,কবি লিটু হালদার, এবং কবি সত্যান্বেষী দেবাশীষ ।

অনুষ্ঠানে জনাব এস.এম ওমর আলী সানি (দৈনিক কালের কন্ঠ), শ্রী‌ সৈকত বাড়ৈ (আনন্দ টিভি) এবং শ্রী কমল বাড়ৈ (এশিয়ান টিভি) তিনজন সাংবাদিক উপস্থিত থেকে অনুষ্ঠানকে সমৃদ্ধ করেছেন।

সভাপতির সমাপ্তি ভাষণ এর মাধ্যমে অনুষ্ঠানের যবনিকাপাত ঘটে।

One response to “সাহিত্য-সংস্কৃতি ও‌ তরুণদের মাঝে স্বপ্ন দেখানো বিষয়ক উন্মুক্ত সভার আয়োজন।”

  1. Nazia Nasrin says:

    এমন আয়োজন হোক প্রতিটি জেলা উপজেলায়। আয়োজকদের সাধুবাদ জানাই। সেই সাথে রইল শুভ কামনা।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা