1. admin@dailyalokitoprovat.com : admin :
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০১:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নবাগত ওসির সাথে রুহিয়া থানা প্রেসক্লাবের সদস্যদের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা। একজন তরুণ হাফেজের বেঁচে থাকার জন্য আর্থিক সাহায্যের আকুল আবেদন। ঝালকাঠিতে গ্রামীন ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার’র দূর্নীতির মামলায় ১০বছরের কারাদন্ড। তালতলী ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর বিজয়। কাহালুতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে, বিনামূল্য সার বীজ বিতারন। জেলা প্রশাসনের উদ্যোগে সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে লেখক হিসেবে সম্মাননা ক্রেস্ট পেল সাংবাদিক বাচ্চু। কেশবপুরের বাঁশবাড়িয়া বাজার পরিচালনা কমিটির নির্বাচন সম্পন্ন। নেত্রকোনার সুলতানকে দেখতে মানুষের ভিড়। জন্মনিবন্ধন সনদে অতিরিক্ত টাকা আদায়,সুবিদপুর উদ্যোক্তার সাথে স্থানীয় জনতার হাতাহাতি। কাহালুতে প্রাণী সম্পদ অফিসে খামারীদের মধ্যে গরু,ছাগল বিতরণ।

সড়কতো নয়, যেন নরক।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : রবিবার, ২৮ নভেম্বর, ২০২১
  • ১৪৯ বার পঠিত

রিপন কান্তি গুণ,বারহাট্টা উপজেলা প্রতিনিধি।
বারহাট্টা উপজেলার জনচলাচলের জন্য গুরুত্বপূর্ণ দুইটি সড়ক, নেত্রকোনা-মোহনগঞ্জ মেইন রোডের পাশে- মডেল সরকারি প্রথমিক বিদ্যালয় হতে বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পর্যন্ত এবং গোপালপুর বাজার মোড় হতে কবি নির্মলেন্দু গুণে’র গ্রাম কাশবন যাওয়ার রাস্তা দুইটির বেহাল অবস্থা ।

রাস্তাগুলো অধিকাংশ জায়গা বর্তমানে ভাঙাচোরা ও বিধ্বস্ত, যা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে । মাঝে মাঝে উঠে যাওয়া পিচ, ভাঙা ইট, বালু, এবং বর্ষাকালে কাদা ও পানি মিলেমিশে তৈরি হয়েছে অসংখ্য ছোট-বড় গর্ত। সামান্য বৃষ্টি হলেই অনেক জায়গায় জলাবদ্ধতা সৃষ্টি হয় । ভাঙ্গা রাস্তায় ছোট গাড়ি চলাচল করা ধীরে ধীরে অনুপযোগী হয়ে পড়েছে। ফলে আশেপাশের এলাকাবাসীকে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে ।

হাসপাতালে জরুরী রোগী নিয়ে, এহেন ভাঙা রাস্তা দিয়ে- চলাচল করতে খুব কষ্টদায়ক হয়ে যায় । এই রাস্তা দিয়ে বিভিন্ন সরকারি অফিসের কর্মকর্তা ও কর্মচারীগণ চলাচল করে থাকেন। স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীসহ সাধারণ জনগনেরও ভোগান্তির শেষ নেই ।

বারহাট্টা উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম মাঝহারুল ইসলাম বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র রাস্তাটি আরসিসি ঢালাইয়ের মাধ্যমে সংস্কার করার জন্য ইতিমধ্যেই অনুমোদন পেয়গেছে, টেন্ডার হলেই কাজ শুরু হবে ।

কবি নির্মলেন্দু গুণের বাড়ী-“কাশবন” বারহাট্টার জন্য একটি দর্শনীয় স্থান হওয়ার কারণে, অনেক দুর-দুরান্ত থেকে উচ্চপদস্থ কর্মকর্তাগণ কবির বাড়ী ঘুরতে আসেন । ভাঙা রাস্তার বেহাল দশার কারনে বিপাকে পড়েন ।

ভাঙা রাস্তাগুলোতে প্রতিনিয়ত ঘটছে নানা দুর্ঘটনা । বর্তমানে রাস্তাগুলোর অবস্থা আরও অবনতি হয়েছে । এই ভাঙ্গা রাস্তা দিয়েই প্রতিদিন ঝুকি নিয়েই মালবাহী ট্রাক, পিকাপ, সিএনজিচালিত অটোরিকশা, ইজিবাইকসহ বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করে থাকে।

এলাকাবাসী পক্ষে বারহাট্টা এ.কে. খান দাখিল মাদ্রসার সহকারী সুপার মজিবুর রহমান সাহেব এবং পল্লী চিকিৎসক ডাঃ অপূর্ব কুমার সরকার এই রাস্তা দিয়ে প্রতিদিন যাতায়াত করেন । তারা বলেন রাস্তাটি সংস্কার করা খুব জরুরী হয়ে পড়েছে । বৃষ্টি হলে দুর্ভোগ আরও চরমে পৌঁছে। তাছাড়া দুর্ভোগের শিকার (রিক্সা, অটোরিকশা, ইজিবাইক চালক) সবাই এহেন দুর্ভোগ লাঘবের জন্য রাস্তা দুইটি দ্রুত মেরামতের দাবি জানিয়েছেন।

তুতীয় বারের মত নির্বাচিত ৩নং বারহাট্টা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী সাখাওয়াত হোসেন রাস্তাটি মেরামতের আশ্বাস দিয়েছেন ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা