শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:১০ অপরাহ্ন
শিরোনাম :
Logo কৃষকের আঙিনায় সোনালি স্বপ্ন। Logo বিএমএসএফ হবে প্রকৃতই সাংবাদিকবান্ধব সংগঠনে কেন্দ্রীয় নেতৃবৃন্দ। Logo নেতার সার্থকতা হয় তার কর্মে”। Logo ১২০ জনকে স্কুল ব্যাগ বিতরণ করেন কোডেকে এনজিও। Logo সিংড়ায় নৌকার মাঝি নাছিরের উঠান বৈঠক। Logo এইচ.এস.সি পরীক্ষা ২০২১ উপলক্ষে বারহাট্টা সরকারি কলেজে মতবিনিময় সভা অনুষ্ঠিত। Logo চাকুরী দেয়ার প্রলোভন দেখিয়ে অসহায় মানুষদের টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক পারভেজ। Logo বরিশালে পল্লিবিদ্যুতের খুটি ও সড়ক ও জনপদের পিলার দিয়ে দোকান ও পুকুর ঘাট নির্মাণ। Logo কাহালুতে খাদ্য গুদামে আমন ধান, চাল সংগ্রহের উদ্বোধন। Logo আসন্ন বাকেরগঞ্জ নিয়ামতি ইউনিয়ন নির্বাচন উপলক্ষে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত।

বরিশাল-পটুয়াখালী রুটে হয়রানির শিকার যাত্রী সাধারণ ।

দৈনিক আলোকিত প্রভাত / ৩২ বার পঠিত
আপডেট সময় : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ৭:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক।
মহাসড়কে থ্রি হুইলারসহ অবৈধ যানচলাচল বন্ধে রাস্তায় নেমেছে বাস মালিক ও শ্রমিক সংগঠনের সদস্যরা।বরিশাল- পটুয়াখালী মহাসড়কে থ্রি হুইলার এবং অবৈধ যানচলাচল ঠেকাতে প্রবেশদারেই বসানো হয়েছে চেকপোস্ট।

বরিশাল বিশ্ব বিদ্যালয়ের কর্ণকাঠী সেতু এলাকায় নিয়ম নীতির কোন তোয়াক্কা না করে প্রকাশ্যেই চলছে এমন কর্মকান্ড। প্রতিদিনই হয়রানি শিকার হচ্ছে বিভিন্ন জেলা থেকে বরিশালে আগত গর্ভবতি নারী, হাত-পা ভাঙ্গাসহ সব ধরনের অসুস্থ রোগী ও তার স্বজনরা।

ঘটনার সুষ্ঠু সমাধান করতে না পারলে যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের সংঘাত।বরিশাল থেকে পটুয়াখালী, বাকেরগঞ্জ, মির্জাগঞ্জ, নিয়ামতিসহ বিভিন্ন রুটে চলাচল করা চালক ও যাত্রীরা দিনের পর দিন হয়রানির শিকার হচ্ছে বলে অভিযোগ করেছে ভুক্তভোগীরা।

মেট্রোপলিটন এলাকায় প্রবেশ ও মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ করতে বিআরটিএ, ট্রাফিক বিভাগসহ সরকারের বিভিন্ন দপ্তর থাকা সত্ত্বেও এমন কার্যকলাপে ক্ষোভ প্রকাশ করেছে সুশীল সমাজের প্রতিনিধিরা।

বাস মালিক সমিতি নয় বরং সড়কে অবৈধ যানচলাচল রোধে প্রশাসনের হস্তক্ষেপ করার পাশাপাশি অসহায় মানুষ ও রোগীদের প্রতি একটু সহানুভূতি প্রদর্শন করার জন্য সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন সচেতন মহল।

সড়কে শৃঙ্খলা আনতে প্রশাসনের নিরবতাই রাস্তায় নামতে বাধ্য করেছে বলে জানান বাস মালিক ও শ্রমিক সংগঠনের নেতারা।লক্ষ লক্ষ টাকা খরচ করে গাড়ি ক্রয় করেও অবৈধ যানচলাচলের কারণে দিন দিন ক্ষতির মুখে পরতে যাচ্ছে পরিবহন ব্যবসা দাবি করেছেন বাস মালিক সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ আবু সেলিম হাওলাদার।

এদিকে সড়কে চালকদের মারধর, যাত্রীদের হয়রানি বন্ধ ও বাস মালিক সমিতির বেআইনি কাজের বিচার দাবি করেছে থ্রি হুইলার মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ মুশফিকুর রহমান দুলাল।

বাস মালিক সমিতির বেআইনি কার্যক্রম বন্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে টেলিফোনে জানিয়েছে ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) এসএম তানভীর আরাফাত পিপিএম।

শুধু আশ্বাস নয় সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার পাশাপাশি যাত্রী হয়রানি বন্ধে প্রশাসনের পক্ষ থেকে গ্রহণ করা হবে কার্যকর পদক্ষেপ এমনটাই প্রত্যাশা সকল শ্রেণী পেশার মানুষের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD