রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৭:২৭ অপরাহ্ন
শিরোনাম :
Logo রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা দেশের বোঝা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। Logo বরিশালে সরকারি ঘর পাইয়ে দেয়ার কথা বলে টাকা নেওয়া, প্রতারক খলিল হাওলাদার’র ১ বছরের কারাদন্ড। Logo কলাপাড়ার মিঠাগঞ্জ ইউপিতে জেলে ও ভিজিডি’র চাল বিতরণ। Logo ঠাকুরগাঁওয়ে প্রথম ফাতেমা জাতের ধান চাষ করে সাফল্য অর্জন রেজাউল করিমের। Logo বাকেরগঞ্জ উপজেলায় লাইসেন্সবিহীন জমজমাট ফার্মেসী ব্যবসা /যেন দেখার কেউ নেই। Logo ৬ নং ভানোর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার কান্ডারী হতে চান রফিকুল ইসলাম। Logo ঝালকাঠিতে ১০ টাকার চাল বিক্রিতে নানা অনিমের অভিযোগ। Logo ঝালকাঠির বার্জ ডিপো জনস্বার্থে স্থানান্তরের দাবী এলাকাবাসীর। Logo রাঙামাটির গুলশাখালী ইউনিয়ন বাসীর সেবায় নিজেকে উৎসর্গ করতে চায় আব্দুল মালেক। Logo রায়পাশা- কড়াপুর ইউনিয়ন বাসীর সেবায় নিজেকে উৎসর্গ করতে চায় আহম্মদ শাহরিয়ার বাবু।

১৯আগস্ট থেকে খুলছে পর্যটন কেন্দ্র কুয়াকাটা

দৈনিক আলোকিত প্রভাত / ৩৫ বার পঠিত
আপডেট সময় : শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১, ৯:১৮ অপরাহ্ণ

জাহিদুল ইসলাম জাহিদ,কুয়াকাটা প্রতিনিধি ঃ-
১৯শে আগস্ট থেকে আপনার আনন্দ ভ্রমন হোক কুয়াকাটায়, আগামী ১৯ আগস্ট থেকে পর্যটন ও বিনোদন কেন্দ্র খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমন সিদ্ধান্ত নেওয়ার পর থেকেই কুয়াকাটায় পর্যটন ব্যবসায়ীরা, স্থানীয়দের মুখে আনন্দের হাসি দেখা গিয়েছে, সরকার যে নির্দেশ দিয়েছে তারমধ্যে উল্লেখযোগ্য,পর্যটনকেন্দ্র-রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র আসন সংখ্যা শতকরা ৫০ ভাগ ব্যবহার করে চালু করতে পারবে। সবি মানতে ইচ্ছুক কুয়াকাটার পর্যটন ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এমন সুখবর দেখে ইতিমধ্যেই হোটেল-মোটেল সাজানো নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে হোটেল কর্মচারীরা, এদিকে দেখা গিয়েছে হোটেল মালিক ও ম্যানেজার কর্মচারীদের ফোন দিয়ে সুখবর বার্তা পৌঁছে দিচ্ছে, এবং কর্মস্থান ফিরে আসতে বলা হয়েছে ।এ নোটিশের বলা হয়, সড়ক নৌ ও রেলপথে স্বাস্থ্যবিধি মেনে শতভাগ গণপরিবহণ চলাচল করতে পারবে। পর্যটন, বিনোদন ও কমিউনিটি সেন্টারে আসন সংখ্যার ৫০ ভাগ ব্যবহার করে চালু করা যাবে।

এর আগে সর্বাত্মক লকডাউন তুলে নিয়ে ১১ আগস্ট থেকে আসনের সমান যাত্রী নিয়ে অর্ধেক গণপরিবহণ চালুর সিদ্ধান্ত জানায় সরকার। খুলে দেওয়া হয় অফিস-আদালত, দোকানপাট ও বিপণি বিতান। এই প্রজ্ঞাপনে বন্ধ ছিল পর্যটন শিল্প।আজ ১২ আগস্ট পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র খোলার অনুমতি দিল সরকার।
এমন খুশির সংবাদ পেয়ে, হোটেল সমুদ্র বিলাসের ব্যবস্থাপনা পরিচালক, মোঃ ইসমাইল ইমন শেখ বলেন, অনেকদিন পর আমাদের পর্যটন কেন্দ্রের সাথে জড়িত সকল ব্যবসাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা দিয়েছেন সরকার, আমরা সকলে আনন্দিত ইতিমধ্যে হোটেল কর্মচারী দের বলা হয়েছে, তারা অল্প কিছুদিনের মধ্যে চলে আসবে।এদিকে হোটেল আল বেলালের মালিক, মাসুম আল বেলাল জানান, খবর শোনার সাথে সাথে পর্যটকদের বরণ করার জন্য আমরা প্রস্তুত রয়েছি, আমরা পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে সেবা দেওয়ার পরিকল্পনা করছি, আমন্ত্রণ কিত পর্যটকদের সেবা দেওয়ার জন্য আমরা প্রস্তুত রয়েছি।

হোটেল পাঁচতারার রেস্টুরেন্ট মালিক, কাজী মোহাম্মদ সেন্টু বলেন, পর্যটকদের সুস্বাদু খাবার পরিবেশন করব আমরা, পর্যটকের জন্য খাবারের সুন্দর সুন্দর আইটেম রাখা হয়েছে, স্বাস্থ্যবিধি মেনে পরিষ্কার পরিচ্ছন্ন ভাবে তৈরি করা হবে খাবার।এদিকে টুরিস্ট বোট মালিক সমিতির সভাপতি, জাকারিয়া জাহিদ জানান, পর্যটকদের সমুদ্রপথে আনন্দ ভ্রমণ করানোর জন্য আমরা অতি তাড়াতাড়ি বোট মালিকদের সাথে বসে পর্যটকদের সেবায় প্রস্তুত থাকবো।সামাজিক সংগঠন কুয়াকাটা শুভ সংঘ ক্লাবের সভাপতি, জাহিদুল ইসলাম জাহিদ জানান, আমরা সব সময় পর্যটকদের আনন্দ দেওয়ার জন্য নানা ধরনের অনুষ্ঠান করে থাকি, এবারও প্রথম দিন পর্যটকদের জন্য একটি অনুষ্ঠানের আয়োজন করার পরিকল্পনা নিয়েছি।

ট্যুরিজম ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশন (কুটুম) সিনিয়র -সভাপতি সাংবাদিক হোসাইন আমির বলেন, কুয়াকাটা পর্যটন কেন্দ্র আমাদের সবার কর্মসংস্থান, আমরা সব সময় পর্যটকদের সুযোগ-সুবিধা দিয়ে থাকি, কোন পর্যটক বিপদে পড়লে আমরা তাদেরকে সহযোগিতা করে থাকি।

একই সময় ট্যুর অফ অ্যাসোসিয়েশন (টোয়ক) এর সভাপতি মোঃ রুমান ইশতিহার তুষার, সাংবাদিকদের জানান, আমি ইতিমধ্যে পর্যটন ব্যবসায়ীদের আনন্দ উল্লাস দেখেছি, আমাদের পক্ষ থেকে কুয়াকাটায় যত পর্যটন গাইড রয়েছে সবাইকে পরামর্শ দেয়া হবে, যাতে করে স্বাস্থ্যবিধি মেনে সরকারি নির্দেশ মেনে পর্যটকদের সেবা দিতে পারে, এবং পর্যটকদের সহযোগিতার জন্য আমরা প্রস্তুত রয়েছি।সবশেষে কুয়াকাটা পৌর মেয়র, আনোয়ার হাওলাদার বলেন, পর্যটন ব্যবসায়ীসহ পর্যটকদের পৌরসভার পক্ষ থেকে সকল ধরনের পজেটিভ সেবা দেওয়ার জন্য প্রস্তুত রয়েছেন।

সাথে সাথে সবার খুশির বার্তা রয়েছে পর্যটকদের জন্য, সবাই বলেছে সকল পর্যটকের আনন্দ ভ্রমণটা হোক সমুদ্র কন্যা কুয়াকাটায়, আপনাদের জন্য অপেক্ষা করছে অপরূপ সৌন্দর্য।তবে এখনো শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে কোনো ঘোষণা সরকারের পক্ষ থেকে এখনও আসেনি। কবে বা কত তারিখ শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে এমন কোন সিদ্ধান্ত জানানো হয়নি মন্ত্রিপরিষদ থেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD